হৃদয় শীল,মধুখালী (ফরিদপুর)প্রতিনিধিঃ– ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের নড়ীখালী গ্রামের নদীতে মসজিদের  তাবলীগজামাত ও এলাকা বাসীর ব্যবহারের জন্য পানি উন্নয়ন বোর্ডের নির্মাণাধিন ঘাটলা নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে স্থানীয়দের মানববন্ধন। মধুখালী উপজেলা নির্বাহী  কর্মকর্তা ও জেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীর সরোজমিন পরিদর্শন।
শনিবার বিকেলে নড়িখালী বায়তুর রহমান জামে মসজিদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক এসএম আকাশের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে প্রায় শতাধিক নারী পুরুষ অংশ নেন। ঘন্টাব্যাপি এই মানববন্ধনে বক্তরা বলেন, জাহাপুর ইউনিয়নের মধ্যে এইটি সবচেয়ে বড় মসজিদ। ইসলামের দাওয়াত দিতে এই মসজিদে প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন অ ল থেকে বড় বড় তাবলীগ জামাতের মুসল্লীগণ আসেন। এলাকাবাসী ও তাবলীগ জামাতের মুসল্লিগণের গোসলের কথা চিন্তা করে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি এসএম আকাশ এবং জাহাপুর ইউনিয়ন পরিষদের সাবেক  চেয়ারম্যান মোল্যা মোঃ ইসহাক হোসেন গত অর্থবছর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফরিদপুর অফিসে একটি পাকা ঘাটলার জন্য আবেদন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা  সরেজমিনে এসে এলাকাবাসীর মতামত নিয়ে যাচাই বাছাই করে শরীফ বাড়ীর ঘাটে একটি পাকা ঘাটলার অনুমোদন করেন। ঠিকার্দা ডিসেম্বর মাসে পাইলের কাজ শুরু করেন। চলতি বছরের ৫ জানুয়ারী  জাহাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে শামসুল ইসলাম বাচ্চু জয়লাভের পর চেয়ারম্যানের ক্ষমতা পাওয়ার আগেই তিনি নিজেসহ তার ভাতিজা মোঃ লিটু মোল্যা(৫০) উক্ত কাজে বাধা সৃষ্টি করেন। এসএম আকাশ তার বক্তব্যে বলেন চেয়ারম্যান শামসুল ইসলাম বাচ্চু এই মসজিদে একটানা প্রায় ১৩ বছর যাবত সভাপতি থেকে মসজিদের কোন উন্নয়ন না হওয়ায় দুই বছর আগে মসজিদের সকল মুসল্লীরা তার উপস্থিতিতে তাকে সভাপতি পদ থেকে বাদ দিয়ে নতুন করে আমাকে সভাপতি নির্বাচিত করেন। সভাপতি হওয়ার পরে আমি আমার শুভাকাক্সক্ষীদের মাধ্যমে মসজিদের ফ্লোরের টাইলস লাগিয়েছি, সেখানেও বাধা এসেছিলো। এখন মসজিদের ঘাটলা নির্মানে জেলা প্রশাসকের কাছে গিয়ে মিথ্যা কথা বলে ঘাটলা নির্মানে বাধা সৃষ্টি করছেন।
২ এপ্রিল মনিবার বিকেলে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী  , বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা ও এসডি  সন্তোষ কুমার সরোজমিনে  পরিদর্শন করেন। বর্তমান চেয়ারম্যান শামসুল ইসলাম বাচ্চু ক্ষমতার দাপটে ঘাটলার কাজে বাধা সৃষ্টির প্রমান পান। চেয়ারম্যান শামসুল ইসলাম বাচ্চুর অস্বাবাবিক আচারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা  আপাতত ঘাটলার কাজ বন্ধসহ জাহাপুর ইউনিয়নে সকল উন্নয়ন কাজ বন্ধের থাকবে। মসজিদ পরিচালনা কমিটির সহ সভাপতি রইছ খান তার বক্তব্যে বলেন, শামসুল ইসলাম বাচ্চু এর আগেও মির্জাকান্দী একটি রাস্তা বন্ধ করে ব্যাপক সমালোচনার শিকার হন। তখন মধুখালী থানার ওসি আমিনুল ইসলাম এলাকার শান্তির লক্ষে শত শত মানুষের সামনে শামসুল ইসলাম বাচ্চুকে তার ঘৃনিত কাজের জন্য চরম অপমান করে রাস্তা পুনরায় চালু করেন। এলাকার বাসি জেলা প্রশাসকের কাছে এই ঘাটলার কাজ দ্রুত সম্পন্ন করার জোর দাবি জানান।